ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

চকরিয়ায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা হয়েছে।

এম জিয়াবুল হক, চকরিয়া ::
“পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি”, “পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চকরিয়ায় কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা হয়েছে।

গতকাল শনিবার বেলা ১১টার দিকে বর্ণাঢ্য র‌্যালি শেষে থানা হলরুমে আলোচনা সভা অনুষ্টিত হয়।

চকরিয়া উপজেলা কমিউিনিটি পুলিশিং কমিটির সভাপতি ও সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হকের সভাপতিত্বে ও পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম লিটুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চকরিয়া-পেকুয়ার সংসদ সদস্য জাফর আলম।
প্রধান অতিথির বক্তব্যে জাফর আলম এমপি বলেন, কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে সহায়তার পাশাপাশি বর্তমান বিরোধী দলের জ¦ালাও পোড়াও এবং ধ্বংসাত্বক কার্যক্রম প্রতিরোধেও সজাগ থাকতে হবে। কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমেেক আরো গাতিশীল করার পরামর্শ দেন তিনি।

পরে কমিউনিটি পুলিশিংয়ে দায়িত্বশীল ভুমিকা রাখায় চকরিয়া থানার এসআই কামরুল ইসলাম ও কমিউনিটি পুলিশিং কমিটির দপ্তর সম্পাদক সাইফুল ইসলামকে আইজিপি প্রদত্ব ক্রেস্ট প্রদান করা হয়।
আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. রাহত-উজজামান, চকরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ পদ্মলোচন বড়–য়া, চকরিয়া পৌরসভা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি অধ্যাপক একেএম শাহাবউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান ও ইউপি চেয়ারম্যানবৃন্দ।

পাঠকের মতামত: